ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

ডাকবাংলোর পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চকরিয়ায় ট্রাকের সংর্ঘষে চাপা পড়ে টমটম যাত্রী নারী নিহত

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় বেপরোয়া গতির একটি ডাম্পার ট্রাকের সঙ্গে টমটম ইবাইক গাড়ির মুখোমুখি সংঘর্ষে ট্রাকের নিচে চাপা পড়ে ঝুমুর বেগম (৩২) নামে দুই সন্তানের জননী এক নারী নিহত হয়েছেন।
গতকাল শুক্রবার ৩ নভেম্বর দুপুর পৌনে একটার দিকে চকরিয়া উপজেলার চিরিঙ্গা-মানিকপুর সড়কের কাকারা ইউনিয়নের পুলেরছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ঝুমুর বেগম উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা এলাকার কামাল উদ্দিনের স্ত্রী।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাবউদ্দিন। তিনি বলেন, গতকাল দুপুরে চকরিয়া উপজেলা সদর চিরিঙ্গা থেকে ব্যাটারী চালিত একটি টমটম গাড়ি যোগে বাবার বাড়ি বেড়াতে যাচ্ছিলেন। ওসময় টমটম গাড়িটি কাকারা ইউনিয়নের পুলেরছড়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা ডাম্পার ট্রাকের সংঘর্ষে টমটম থেকে পড়ে যায় ঝুমুর। এসময় ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে মারা যায় ঝুমুর।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে নিহত নারীর মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘাতক গাড়ি ধরতে পুলিশ চেষ্টা করছে।

অপরদিকে একইদিন শুক্রবার বিকাল চারটার দিকে চকরিয়া সড়ক বিভাগের ডাকবাংলো পুকুরে গোসলে নেমে জান্নাতুল মাওয়া বাপ্পা (৯) নামের এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু বাপ্পা চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের স্টেশনপাড়া এলাকার মোহাম্মদ ছুট্ট মিস্ত্রির মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া পৌরসভার স্থানীয় ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিবুল হক মুজিব। পরিবার সদস্য ও স্থানীয় লোকজনের বরাত দিয়ে তিনি বলেন, গতকাল বিকালে শিশু জান্নাতুল মাওয়া বাপ্পা বাড়ির পাশে চকরিয়া সড়ক বিভাগের ডাকবাংলোর পুকুরে গোসলে করতে যান। ওইসময় অসাবধান বশতঃ শিশু বাপ্পা পুকুরের সিঁড়ি থেকে গভীর পানিতে সিটকে পড়ে ডুবে যায়।
পরে সড়ক বিভাগের লোকজন পুকুরে শিশুকে ভাসতে দেখে তাৎক্ষণিক উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত তাঁকে মৃত্যু ঘোষণা করেন।

পাঠকের মতামত: